মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ০৩:৩৬ পূর্বাহ্ন

রাজধানীতে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগী ৭৮ জন

স্টাফ রিপোটার:
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ অক্টোবর, ২০১৯
  • ১৬

 

রাজধানীতে ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমেই কমছে। গত ২৪ ঘণ্টায় অর্থাৎ ৩ অক্টোবর সকাল ৮টা থেকে আজ ৪ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত রাজধানীসহ সারা দেশের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা ৩২৬ জন।

তন্মধ্যে রাজধানী ঢাকার হাসপাতালের ভর্তি রোগীর সংখ্যা মাত্র ৭৮ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪৮ জন। পূর্ববর্তী ২৪ ঘণ্টায় অর্থাৎ ২ অক্টোবর সকাল ৮টা থেকে আজ ৩ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ১০০ জন ও ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৬০ জন।

বর্তমানে সারা দেশে হাসপাতালে ভর্তি রোগীর মোট সংখ্যা ১ হাজার ৩৯৮ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে ৪৯৭ জন ও ঢাকার বাইরে ভর্তি রোগীর সংখ্যা ৯০১ জন।

স্বাস্থ্য অধিদফতরে হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ড. আয়শা আক্তার এসব তথ্য জানান।

১ জানুয়ারি থেকে আজ ৪ অক্টোবর পর্যন্ত সর্বমোট ৮৯ হাজার ৩৪৮ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। তাদের মধ্যে রাজধানী ঢাকায় ৪১টি হাসপাতালে ৪৭ হাজার ৪৩৩ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ৪১ হাজার ৯১৫ জন ভর্তি হন।

চলতি বছর ১ জানুয়ারি থেকে আজ ৪ অক্টোবর পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সর্বমোট ৮৭ হাজার ১১৩ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকার হাসপাতাল থেকে ৪৬ হাজার ৭৪৮ জন ঢাকার বাইরের ৪০ হাজার ৯৬৫ জন সুস্থ হয়ে বাড়ি করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৩৬টি মৃত্যুর তথ্য পেয়েছে। তন্মধ্যে আইইডিসিআর ১৩৬টি মৃত্যু পর্যালোচনা করে এখন পর্যন্ত ৮১টি মৃত্যু ডেঙ্গু জড়িত বলে নিশ্চিত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..