সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ০১:৫৬ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে ভয়াবহ বন্যা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯
  • ১০০

অনলাইন ডেস্ক : আকষ্মিক ভারী বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় ডুবে গেছে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডি.সি। ফলে বিকল হয়ে পড়েছে রাজধানীর যোগাযোগ ব্যবস্থা। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার সকালে এ বন্যা হানা দেয়।

সকালে হঠাৎ করেই তিন থেকে চার ইঞ্চি ভারী বৃষ্টিপাতে এমন ভয়ানক বন্যার সৃষ্টি হয়েছে বলে দেশটির জাতীয় আবহাওয়া অধিদপ্তর জানায়।

সৃষ্ট ভয়ানক বন্যায় ওয়াশিংটন ডি.সির রাস্তা ডুবে অচল হয়ে গেছে। মেট্রো রেলের রাস্তাও পানি ঢুকে অচল অবস্থার সৃষ্টি করেছে। এমতাবস্থায় যাত্রীদের রাস্তায় বেরোতে নিষেধ করেছে আবহাওয়া অধিদপ্তর।

 

রাজধানীর বিভিন্ন মেট্রো রেলের রাস্তাতেও পানি জমে গেছে। তাছাড়া ওয়াশিংটন স্মৃতিস্তম্ভের সামনে রাস্তা প্রায় ডুবে গেছে। রাস্তা ডুবে যাওয়ায় অনেক যানবাহন আটকে আছে। অনেক যাত্রীকে গাড়ির উপরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

‘গাড়ি নিয়ে রাস্তায় বের হওয়া ভীষণ ভয়ংকর‘ উল্লেখ করে সতর্ক করে দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এলাকায় বসবাসরত সাধারণ জনগণকে নিচু জায়গা ছেড়ে উচু জায়গায় অবস্থান করার নির্দেশনা দেয়া হয়। এবং বন্যাটি সাধারণ বন্যা নয় বলে উল্লেখ করা হয়।

ভয়ংকর বন্যায় দেশটির সরকারি বা ঐতিহাসিক দলিল-দস্তাবেজ সংরক্ষণাগার ডি.সি ন্যাশনাল আর্কাইভসের বিদ্যুৎ সংযোগ বিকল হয়ে পড়েছে। এখানেই মূলত দেশটির স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল। প্রধান সংবিধানসহ বিভিন্ন ঐতিহাসিক দলিল এই সংরক্ষণাগারে রাখা আছে। তবে, এসব ভিজে যায়নি বলে জানানো হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে।

রাজধানীর মেয়র মুরিয়াল বাউজার গাড়ী চালকদের সাবধানে অবস্থান নেয়ার অনুরোধ জানিয়েছেন। এদিকে দেশটির প্রেসিডেন্ট ভবন হোয়াইট হাউসের সামনেও পানি জমে গেছে বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..