বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৮:১৯ অপরাহ্ন

যুক্তরাজ্যে ভুয়া পরিচয় দেওয়া বাংলাদেশি আদালতে

অনলাইন ডেস্ক :
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৪

যুক্তরাজ্যে এক বাংলাদেশি রেস্টুরেন্ট কর্মীকে আাদালতে নেওয়া হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি বাসিন্দা হওয়ার আবেদনে নিজের পরিচয় ভুয়া দিয়েছেন।

নুরুল ইসলাম নামে ওই বাংলাদেশি ২ হাজার পাউন্ড দিয়ে একজন আইনজীবী নিয়োগ করেছিলেন। কিন্তু তার মাধ্যমে করা আবেদনেই নুরুল ইসলাম ভুল পরিচয় দেন। সেখানে আলাউর রহমান নামে আরেকজন ব্রিটিশ বাংলাদেশির পরিচয় দেন তিনি।

চলতি সপ্তাহেই ওয়েলসে সোয়ানসি ক্রাউন আদালতে নুরুল ইসলাম দাবি করেন, তিনি ইংরেজি পড়তে বা লিখতে জানেন না। সেজন্য তিনি অনির্দিষ্টকালের জন্য ছুটির আবেদনে যে স্বাক্ষর করেছেন তা অন্যরকম।

নুরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ ২০১৫ সালে তিনি ভুয়া পরিচয় এই ছুটির আবেদন করেছিলেন। এছাড়া অন্য একজনের পাসপোর্ট জমা দেন। তার পরিচয়পত্রের নথিগুলোও ঠিক ছিলো না। আদালতকে তিনি জানান, তার জন্ম বাংলাদেশে। ২০১০ সালে তিনি যুক্তরাজ্যে যান। তার দাবি, তিনি বিএনপিকে সমর্থন করায় ভয়ে ছিলেন যে পুলিশ তাকে গ্রেফতার করতে পারে।

নুরুল ইসলাম বলেন, আমার মনে হয় না কাগজগুলো ভুল ছিলো। আমি এগুলো ব্রিটিশ আইনজীবীর কাছে নিয়ে গেছি। আমার মনে হয় না কোনও আইনজীবী এমন ভুল করবেন। আমি তার ওপর আস্থা রেখেছিলাম। আমি ভেবেছিলাম সবকিছু ঠিক করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন।’

সোয়ানসিতে কর্মস্থলে অভিযান চালিয়ে নুরুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। তিনি এখনও নিজের দোষ স্বীকার করেনি এবং তার বিরুদ্ধে মামলা চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..