বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

মুস্তাফিজের বোলিংয়ে বিরক্ত বাশার

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯
  • ৩৬

বুধবার থেকে মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু বিপিএলের সপ্তম আসর। এবার বিপিএলে রংপুর রেঞ্জার্সের পরামর্শকের ভূমিকায় আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হাবিবুল বাশার। একই দলের হয়ে খেলছেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমানও। তবে তার বোলিং দেখে হতাশ ও বিরক্ত হয়েছেন বাশার। এ বিষয়ে সম্প্রতি নিজের মতামত জানিয়েছেন তিনি।

মুস্তাফিজের বোলিং নির্বিষ হয়ে গেছে অনেকদিন আগেই। মাঝে মাঝে ঝলক দেখালেও ম্যাচে প্রভাব ফেলার ক্ষেত্রে দারুণ অনিয়মিত তিনি। সবশেষ ভারত সফরের টি-টোয়েন্টি সিরিজে উইকেট পাননি একটাও। উল্টো ওভারপ্রতি রান দিয়েছেন নয়ের উপরে।

এমনকি বিপিএলের উদ্বোধনী দিনের ম্যাচেও হতাশাজনক পারফরম্যান্স তার। কুমিল্লার দাসুন শানাকা একের পর এক ছক্কা মারলেও লেংথ বদলানো বা ভিন্ন কিছু করতে দেখা যায়নি তাকে।

এ ব্যাপারে বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাশার বলেন, ‘মুস্তাফিজের বোলিংয়ে এখন ইয়র্কার নেই। আগে দারুণ ইয়র্কার ছিল। স্লোয়ার বল এখনো আছে। পেসও আসতে আসতে বাড়ছে। কিন্তু ইয়র্কার নেই। সে একটু বেশিই অনুমেয় হয়ে গেছে। এটাই দুশ্চিন্তার বিষয়। ও কী করতে যাচ্ছে ব্যাটসম্যানরা সেটা বুঝে ফেলছে।’

এ সমস্যার উত্তরণে মুস্তাফিজের করণীয় কি? এ ব্যাপারে বাশার মনে করেন সমস্যার সমাধানে তার নিজেকেই উদ্যোগী হতে হবে। তিনি বলেন, ‘ওকেই চিন্তা করতে হবে। তাকে ভাবতে হবে-ব্যাটসম্যানরা আমাকে পড়ে ফেলছে তাই আমাকে অন্য পরিকল্পনায় যেতে হবে। কোচ হয়ত তাকে বলবে। কিন্তু ক্রিকেটারদের নিজেকেই বুঝতে হবে আমার কেমন করা উচিত।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..