বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৩:৩৫ পূর্বাহ্ন

মুজিববর্ষ: কোলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের বছরব্যাপী অনুষ্ঠান শুরু আজ

স্টাপ রিপোটার:
  • আপডেট টাইম : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ৫৯

এতে বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে রবিবার (১ মার্চ) উপ-হাইকমিশনার তৌফিক হাসানের নেতৃত্বে দূতাবাসের সব কর্মকর্তা টুঙ্গীপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করবেন। উপ-হাইকমিশনার ও তার স্ত্রী ইসমাত জেরিন ছাড়াও দূতাবাস প্রধান বি এম জামাল হোসেন ও তার স্ত্রী আবিদা সুলতানা, কাউন্সিলর  বশির উদ্দীন, কাউন্সিলর (ক্রীড়া ও শিক্ষা) শেখ সফিউল ইমাম, ফার্স্ট সেক্রেটারি (বাণিজ্যিক) শামসুল আর্ফি, ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মো. মোফাকখারুল ইকবাল ও তার স্ত্রী তাসমিমা বেগম, ফার্স্ট সেক্রেটারি শামীমা ইয়াসমিন স্মৃতি ও সেকেন্ড সচিব (কনসুলার) শেখ শাফিনুল হক এ সময় উপস্থিত থাকবেন।

এ ছাড়া কোলকাতা উপ-হাইকমিশনের উদ্যোগে ১৭ মার্চ থেকে যথাযোগ্য মর্যাদায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে বছরব্যাপী বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীর নানা অনুষ্ঠান। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানটি হবে কলকাতার ঐতিহ্যবাহী রবীন্দ্র সদনে। এর আগে বঙ্গবন্ধুর ছাত্রাবস্থায় স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে  শুরু হবে বছরব্যাপী নানা অনুষ্ঠান।

উল্লেখ্য, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন কোলকাতার এই মিশনটির গুরুত্ব ছিল ঐতিহাসিক ও তাৎপর্যপূর্ণ। এখান থেকেই বাংলাদেশের প্রথম সরকার পরিচালিত হয়েছে। বাসস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..