শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ০৩:৪০ পূর্বাহ্ন

নড়াগাতীর মাওলী গ্রামের ওমর শেখের পরিবারকে প্রাণ নাশ করে বসত ভিটা ছাড়ার হুমকি

এস. এম মিলন
  • আপডেট টাইম : শনিবার, ১২ অক্টোবর, ২০১৯
  • ২০৬

জেলার নড়াগাতী থানার মাওলী গ্রামের মোঃ মকিদুল শেখের পিতা বৃদ্ধ মোঃ ওমর শেখকে প্রাণে মেরে বসত ভিটা থেকে তার পরিবারকে উচ্ছেদের হুমকির অভিযোগ উঠেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, একই গ্রামের মৃত তোজাম গাজীর ছেলে মোঃ মফিজুর গাজীর নেতৃত্বে কিছু দাঙ্গাবাজ লোক জমিজমা সংক্রান্ত বিবাদে প্রায়ই মোঃ ওমর শেখের পরিবারের উপর হামলা চালায়। বিগত ৬ অক্টোবর রবিবার মারাত্বকভাবে চড়াও হয় এবং প্রাণে মেরে বসত ভিটা থেকে উচ্ছেদের হুমকি দেয়। এ ঘটনা প্রেক্ষিতে জানা গেছে, মোঃ ওমর শেখের বাড়ীর প্রবেশ পথ নিয়ে মফিজুর গাজীর সাথে বিরোধ বাধে। প্রবেশ পথটি সরকারী জমি বিধায় সবাই নিজের মত করে ব্যবহার করতে চায়। কিন্তু মফিজুর গাজী এটিকে ব্যক্তিগত সম্পত্তি হিসেবে কুক্ষিগত করতে চায়। ব্যক্তিগত দাবীর স্বপক্ষে কোন কাগজপত্র দাখিল করতে পারে নাই। কিছু দাঙ্গা বাজদের সহযোগীতায় এবং নিজের অপশক্তির সহায়তায় এ জমির পর দিয়ে কাউকে চলাচল করতে দিবে না। চলাচল করতে না দেওয়ায় ওমর শেখের পরিবারের নিজ বাড়ীতে প্রবেশের পথ রুদ্ধ হয়ে যায়। যা একটি অমানবিক ঘটনা। আমরা জানি, বাড়ী প্রবেশ পথ বন্ধ করার অধিকার কারও নেই, যদি ব্যক্তিগত সম্পত্তিও হয়। এ প্রেক্ষিতে মোঃ ওমর শেখের ছেলে মোঃ মকিদুল শেখ আইনের আশ্রয় নেয় এবং বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্টেট আদালত, নড়াইলে মামলা দায়ের করেন। যে মামলা দুটির নং ১০৮/৩ ও ১৭২/৪। আদালত কর্তৃক ১৪৪ জারি সত্বেও মফিজুর গাজীর অপতৎপরতায় মোঃ ওমর শেখের পরিবার আতংকে রয়েছে।

অপর দিকে একই গ্রামের নুরইসলাম শেখ ওমর শেখের বাড়ীর এই প্রবেশ পথের জায়গাকে নিজের জায়গা বলে দাবী করছে। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান আমি দির্ঘদীন যাবৎ এই জায়গা ভোগ দখল করছি কিন্তু আমার কাছে এই জমির কোন বৈধ কাগজ নেই। এ ছাড়াও নুর ইসলাম এবং মাসুদ বেশ কিছু দাঙ্গাবাজ লোকদের সঙ্গে নিয়ে ওমর শেখের পরিবারের উপর চড়াও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..