চোট পেলেও মাহমুদউল্লাহর সঙ্গে টস করতে নামবেন রোহিত

দিল্লির বায়ুদূষণের পাশাপাশি ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মার চোটও উদ্বেগ বাড়িয়ে দিয়েছিল ভারতীয় শিবিরে। তবে শঙ্কার কিছু নেই বলে শুক্রবারই ভারতীয় বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই জানিয়ে দিয়েছে, ‘শুক্রবার নেটে ব্যাটিং করার সময় রোহিত শর্মার বাঁ-দিকের পেটে বল লেগেছিল; কিন্তু এখন ও সম্পূর্ণ সুস্থ। রোববার প্রথম টি-টোয়েন্টি খেলতে কোনও সমস্যা নেই তার।’

অর্থ্যাৎ, রোববার দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে ঠিকই মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ঠিকই টস করতে নামবেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা।

ঘটনায় ছোট। তবে ‘হিটম্যান’ রোহিতের চোট নিয়ে উদ্বিগ্ন ভারতীয় টিম ম্যানেজমেন্ট। চোট খুব বেশি গুরুতর না-হলেও সতর্কতা অবলম্বন করেই মাঠ ছেড়েছেন অধিনায়ক রোহিত। কোহলীহীন এই দলের ব্যাটিং শক্তি অনেকটাই রোহিতের উপর নির্ভরশীল। যে কারণে চোটের কারণে দুশ্চিন্তা বাড়ছিল ভারতীয় দলে।

ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিতকে শুক্রবার নেটে থ্রো-ডাউন প্র্যাকটিস করাচ্ছিলেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। সঙ্গে ছিলেন শ্রীলঙ্কার থ্রো-ডাউন বিশেষজ্ঞ সেনেভিরত্নে।

এ সময় হঠাৎই লাফিয়ে ওঠা একটি বল রোহিতের বাঁ-দিকের পেটে লাগে। এরপর প্র্যাকটিস চলাকালীনই মাঠ ছাড়েন রোহিত এবং আর অনুশীলনেই ফেরেননি। এর ফলেই চিন্তা বাড়ে ভারতীয় শিবিরে। তবে পরে রোহিতের চোট পরীক্ষা করে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, চোট গুরুতর নয়। রোহিত সম্পূর্ণ সুস্থ। রোববার তিনি ম্যাচ খেলবেন বলেও পরিষ্কার জানিয়ে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *