শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৭:২৭ পূর্বাহ্ন

চীনে করোনাভাইরাসে ১০৬ জনের মৃত্

অনলাইন ডেস্ক:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ২৫

চীনে প্রাণঘাতী করোনাভাইরাস মারাত্মক আকার ধারণ করেছে। এই ভাইরাসে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১০৬ জন। এছাড়াও নতুন করে আরো এক হাজার ৩০০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে করে চীনে ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা চার হাজার ১৯৩ জন।

এ বিষয়ে চীনা কর্তৃপক্ষ জানায়, আক্রান্তদের মধ্যে অধিকাংশই হুবেই প্রদেশের বাসিন্দা। মূলত এ প্রদেশটির উহান শহরেই গত বছরের ডিসেম্বরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। এমন খবর প্রকাশ করেছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

এদিকে হুবেই প্রদেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানায়, সেখানে ২৪ জনের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। সোমবার পর্যন্ত সেখানে এক হাজার ২৯১ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

এর মধ্যেই অস্ট্রেলিয়া, নেপাল, মালয়েশিয়া, ভিয়েতনাম, সিঙ্গাপুর, জাপান, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, থাইল্যান্ড, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্রেও লোকজন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই ভাইরাসের নাম দিয়েছে-‘২০১৯ নোভেল করোনাভাইরাস’। অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে, চীনে সফর করেছেন এমন লোকজনের মাধ্যমেই এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। সে কারণে অনেক দেশই এই ভাইরাসের প্রকোপ ঠেকাতে চীন সফরে নাগরিকদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..