বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ০৪:৪৩ পূর্বাহ্ন

এক রোগীর মৃত্যু : করোনা সন্দেহে আইসিইউ বন্ধ

চট্টগ্রাম প্রতিনিধি;
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
  • ১০

চট্টগ্রামে চিকিৎসাধীন এক রোগী মারা যাওয়ার পর জিইসি এলাকার রয়েল হাসপাতালের আইসিইউ (ইন্টেন্সিভ কেয়ার ইউনিট) ও এইচডিইউ (হাই ডিপেন্ডেন্সি ইউনিটে) ইউনিট বন্ধ করে দেয়া হয়েছে।

১৯ মার্চ দিবাগত রাত ১টার দিকে বিবি মরিয়ম (৩৬) নামে ওই রোগী হাসপাতালে মারা যায়। তার মৃত্যুর পর যে চিকিৎসক সেবা দিয়েছেন তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সাথে সাথে হাসপাতালের আইসিইউ ও এইচডিইউ ইউনিট বন্ধ করে দেয়া হয়েছে। শুক্রবার রাত থেকে ইউনিট দুটি বন্ধ হলেও সোমবার তা প্রকাশ পায়।

রয়েল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপক নুরুল আমিন বলেন, ‘আমাদের আইসিইউ ও এইচডিইউ ইউনিট বন্ধ করে দেয়া হয়েছে। যে চিকিৎসককে ওই রোগীকে সেবা দিয়েছেন তাকেও হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, বিবি মরিয়মকে ১৯ মার্চ হাসপাতালে ভর্তি করা হয়। তার শ্বাসকষ্ট ছিলো। ওইদিন রাতেই তার মৃত্যু হয়। তিনি নিউমোনিয়ায় আক্রান্ত বলে চিকিৎসকরা জানিয়েছেন। পরে বিষয়টি সিভিল সার্জন কার্যালয়কে লিখিতভাবে জানানো হয়েছে।

বিবি মরিয়মের স্বামী আনসার আলী বলেন, ‘আমার স্ত্রী শ্বাসকষ্টে ভুগছিলেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রয়েল হাসপাতাল প্রাইভেট লিমিটেডের পরিচালক ডা. লিয়াকত আলী খান বলেন, কয়েকদিন আগে একজন রোগীর মৃত্যুর খবর জেনেছি। তবে তিনি করোনায় আক্রান্ত কিনা শনাক্ত করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, সরকারি হিসেবে চট্টগ্রামে এখন পর্যন্ত কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে দেশে করোনাভাইরাসে এ পর্যন্ত ৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ডাক্তার-নার্সসহ ৩৩ জন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..