রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৩:৫৯ অপরাহ্ন

আপত্তিকর মন্তব্য নিয়ে তৈরি করেছেন গান

বিনোদন ডেস্ক:
  • আপডেট টাইম : বুধবার, ৩১ জুলাই, ২০১৯
  • ৭৬

‘তুমি দেখতে হেরোইনসেবীর মতো/ দয়া করে গান বন্ধ করো/ গান, নাকি কানের বিষ/ ঠোঁট বাঁকা/ মুখের ফাউন্ডেশনে আমার এক বছর চলত’। গানের কথা হিসেবে এগুলো একদমই চলে না। কিংবা ‘অতিরিক্ত অটো টিউন/ কার্টুনের মতো দেখতে/ ভূতের মতো ফর্সা’—এগুলো আসলে গানের কথা নয়। গানের নিচে শ্রোতাদের করা ঘৃণ্য মন্তব্য। আর সেগুলো দিয়েই নতুন একটা গান বেঁধেছেন মার্কিন শিল্পী ম্যাডেলিন বেইলি।

এখনকার ভার্চ্যুয়াল দুনিয়াটা যেন ঘৃণায় ভরা এক জগৎ। এখানে যে কেউ, যে কাউকে গালাগাল করতে পারে অবলীলায়। সে রকম গালির শিকার এক তরুণ গায়িকা গানের মাধ্যমেই গালির জবাব দিয়েছেন। গালি আর আপত্তিকর মন্তব্য নিয়ে তৈরি করেছেন গান। ৫ জুলাই নিজের চ্যানেলে সেটি প্রকাশ করেছেন। এই খবর লেখার সময় পর্যন্ত গানটি দেখা হয়েছিল ৪৬ লাখের বেশিবার। আর যে ৯২ হাজারের বেশি মন্তব্য করা হয়েছিল গানটির নিচে, তার বেশির ভাগই ইতিবাচক, অনুপ্রেরণাদায়ী।

গানটি প্রসঙ্গে ভিডিওতেই একটি ছোট্ট বার্তা দিয়েছেন বেইলি। বলেছেন, ‘হেটারদের ধন্যবাদ। তাঁদের জন্যই গানটা লিখতে পেরেছি। সবার নাম ও ছবি ঢেকে মন্তব্যগুলো ব্যবহার করেছি। গালি দেওয়া অনলাইনের একটা কালচারে পরিণত হয়েছে। যদিও আমি এসবকে ইতিবাচকভাবে নিয়েছি।’

২৬ বছর বয়সী ম্যাডেলিন বেইলি মূলত জনপ্রিয় গান কাভার করতেন। সাত বছর বয়স থেকে গান শুরু করেন তিনি। একই সঙ্গে চলতে থাকে পিয়ানো, ড্রাম আর গিটার শেখা। ২০০৯ সালে এডাম ল্যামবার্টের ‘ম্যাড ওয়ার্ল্ড’ গানটি গেয়ে শুরু হয় তাঁর ইউটিউব-যাত্রা। সেবার গানটি দেখা হয় চার লাখ বার। তারপর থেকে আত্মবিশ্বাসী হয়ে ওঠেন তিনি। ২০১২ সালে প্রকাশিত হয় তাঁর তিন গানের অ্যালবাম। ২০১৫ সালে প্রকাশিত হয় অ্যালবাম মিউস বক্স। ওয়াইসার নামে দ্বিতীয় একক গান প্রকাশ করেন ২০১৬ সালে। মূলত এই গানই তাঁকে জনপ্রিয়তা এনে দেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..